প্রিয়াঙ্কার মতো সুন্দর ঠোঁট পেতে

আন্তর্জাতিক তারকা ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়ার মতো মন ভোলানো হাসি খুব কম বিশ্বসুন্দরীর আছে। সময়ে-অসময়ে এক গাল হাসিতেই ফুটে ওঠে তার রূপ। ত্বকের জেল্লা, চোখের মায়াবী ঝিলিক, সব এক হয়ে যায়। 

কিন্তু ঠোঁট সুন্দর না হলে কি আর সে হাসির মাধুর্য থাকে? প্রিয়াঙ্কার ঠোঁট আরও অনেকের ঠোঁটের চেয়ে আলাদা। শীতকালেও ঠোঁট অমন গোলাপি, মসৃণ থাকে কিভাবে।

প্রিয়াঙ্কার রূপ দেখে মুগ্ধ সবাই। কিন্তু বোঝাই যায়, রূপের যথেষ্ট যত্ন নিতে পছন্দ করেন তিনি। সুন্দরীর ঠোঁট দেখে মুগ্ধ যারা, তারা কি জানতে চান কিভাবে নিজের ঠোঁটের যত্ন নেন প্রিয়াঙ্কা।


ঠোঁটের যত্ন নিতে একটি বিশেষ ধরনের ঘরোয়া স্ক্রাব ব্যবহার করেন প্রিয়াঙ্কা। কী দিয়ে বানানো হয় সেই স্ক্রাব; খুব সাধারণ কয়েকটি ঘরোয়া উপকরণ দিয়েই তৈরি হয় স্ক্রাবটি। তার জন্য চাই মাত্র কয়েকটি জিনিস।

এই স্ক্রাবের মূল উপাদান হল সন্ধক লবণ। এক চিমটি লাগবে। তাছাড়া এতে লাগবে এক চা চামচ গ্লিসারিন আর এক চা চামচ গোলাপ জল।

সব উপাদান একটি পাত্রে নিন। তারপর হাত দিয়েই মিশিয়ে নিন উপকরণ। এবার তা ঠোঁটে ভালোভাবে ঘষতে থাকুন। নিয়মিত এই স্ক্রাব ব্যবহার করলে ঠোঁটের কালো দাগ উঠে যাবে। জেল্লাও ফিরবে।

এছাড়া ঠোঁটের স্বাভাবিক গোলাপিভাব ফিরিয়ে আনতে আরও কয়েকটি উপায় :

এসপিএফযুক্ত লিপবাম

চড়া রোদে ত্বকের মতো ঠোঁটও কালচে হয়ে যায়। যেহেতু মুখের চেয়ে ঠোঁট অনেক বেশি স্পর্শকাতর, তাই ঠোঁটের উপর আলট্রাভায়োলেট রশ্মির ক্ষতিকর প্রভাবও অনেক বেশি এবং তা ঠোঁট কালো হয়ে যাওয়ার অন্যতম কারণ। সব সময় এসপিএফযুক্ত লিপবাম ব্যবহার করুন, ফ্রি র‍্যাডিকালের কবল থেকে সুরক্ষিত রাখুন ঠোঁট। তাতে ঠোঁটের আর্দ্রতা ও স্বাভাবিক রং বজায় থাকবে।

প্রতি রাতে লিপ অয়েল

রাতে ঘুমোতে যাওয়ার আগে নারকেল তেল বা আমন্ড অয়েল দিয়ে ঠোঁটে মিনিটদুয়েক মাসাজ করুন। তাতে ঠোঁটে রক্ত সংবহন বাড়বে, ঠোঁট কোমল আর নরম হয়ে উঠবে। নারকেল তেল আর আমন্ড অয়েল, দুটিই প্রাকৃতিক ময়শ্চারাইজার ও ঠোঁটের কালচেভাব দূর করতে খুবই কার্যকর।

নিয়মিত এক্সফোলিয়েশন

মুখের মতো ঠোঁটেও মৃত কোষ জমে, তাই মুখের মতো ঠোঁটেরও নিয়মিত এক্সফোলিয়েশন দরকার। সপ্তাহে একদিন মধু, নারকেল তেল আর চিনি দিয়ে তৈরি স্ক্রাব ব্যবহার করে ঠোঁট এক্সফোলিয়েট করুন। তাতে মৃত কোষ উঠে যাবে, ঠোঁট থাকবে নরম আর স্বাভাবিক গোলাপি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //